Tuesday 6 May 2008

পৃথিবীটা নাকি ----- মহীনের ঘোড়াগুলি

পৃথিবীটা নাকি ছোটো হতে হতে
স্যাটালাইট আর কেবলের হাতে
ড্রইংরুমে রাখা বোকা-বাক্সতে বন্দি
আহা-হা-হা আহা আহা-হা-হা
আহা আহা-হা-হা...........

ঘরে বসে সারা দুনিয়ার সাথে
যোগাযোগ আজ হাতের মুঠোতে
ঘুঁচে গেছে দেশ-কাল-সীমানার গন্ডি
আহা-হা-হা আহা আহা-হা-হা
আহা আহা-হা-হা...........

ভেবে দেখেছো কি
তারা রাও যতো আলোকবর্ষ দূরে
তারো দূরে
তুমি আর আমি যাই ক্রমে সরে সরে ।।

সারি সারি মুখ আসে আর যায়
নেশাতুর চোখ টিভি পর্দায়
পোকা-মাকড়ের আগুনের সাথে সন্ধি
আহা-হা-হা আহা আহা-হা-হা
আহা আহা-হা-হা...........

পাশাপাশি বসে একসাথে দেখা
একসাথে নয় আসলে যে একা
তোমার আমার ফারাকের নয়া ফন্দি
আহা-হা-হা আহা আহা-হা-হা
আহা আহা-হা-হা...........

ভেবে দেখেছো কি
তারা রাও যতো আলোকবর্ষ দূরে
তারো দূরে
তুমি আর আমি যাই ক্রমে সরে সরে ।।

স্বপ্ন বেচার চোরাকারবার
জায়গাতো নেই তোমার আমার
চোখ ধাঁধানোর এই খেলা শুধু ভঙ্গি
আহা-হা-হা আহা আহা-হা-হা
আহা আহা-হা-হা...........

তার চেয়ে এসো খোলা জানালায়
পথ ভুল করে কোন রাস্তায়
হয়তো পেলেও পেতে পারি আরও সঙ্গি
আহা-হা-হা আহা আহা-হা-হা
আহা আহা-হা-হা...........

ভেবে দেখেছো কি
তারা রাও যতো আলোকবর্ষ দূরে
তারো দূরে
তুমি আর আমি যাই ক্রমে সরে সরে ।।

No comments: