Wednesday 7 May 2008

নিকষ কালো এই আধাঁরে ----- পেপার রাইম


অন্ধকার ঘরে কাগজের টুকরো ছিড়ে
কেটে যায় আমার সময়
তুমি গেছো চলে
যাওনি বিস্মৃতির অতলে
যেমন শুকনো ফুল
বইয়ের ভাঁজে রয়ে যায়

রেখেছিলাম তোমায় আমার
হৃদয় গভীরে
তবু চলে গেলে
এই সাজানো বাগান ছেড়ে
আমি রয়েছি তোমার অপেক্ষায়

নিকষ কালো এই আঁধারে
স্মৃতিরা সব খেলা করে
রয় শুধু নির্জনতা
নির্জনতায় আমি একা
একবার শুধু চোখ মেলো
দেখো আজও পথে জ্বালি আলো
তুমি আবার আসবে ফিরে
বিশ্বাস টুকু দু' হাতে আকড়ে ধরে

কিছু পুরনো গান
কিছু পুরনো ছবির এ্যলবাম
এ সবই আমার সাথী হয়ে রয়
কাক ডাকা ভোরে
যখন সূর্য ঢোকে ঘরে
কালো পর্দায়
বাঁধা পেয়ে সরে যায়

আমার এ জগত বড় আগলে রাখে আমায়
তবু মাঝে মাঝে মনে হয়
মৃত্যুই কি শ্রেয় নয়
আমি রয়েছি তোমার অপেক্ষায়

নিকষ কালো এই আঁধারে
স্মৃতিরা সব খেলা করে
রয় শুধু নির্জনতা
নির্জনতায় আমি একা
একবার শুধু চোখ মেলো
দেখো আজও পথে জ্বালি আলো
তুমি আবার আসবে ফিরে
বিশ্বাস টুকু দু' হাতে আকড়ে ধরে

আমার স্বত্তা ধুলোয় মিশে যেতে চায়
অস্তিত্তের প্রয়োজনে
চাই তোমাকে এইখানে
আমি রয়েছি তোমার অপেক্ষায়

নিকষ কালো এই আঁধারে
স্মৃতিরা সব খেলা করে
রয় শুধু নির্জনতা
নির্জনতায় আমি একা
একবার শুধু চোখ মেলো
দেখো আজও পথে জ্বালি আলো
তুমি আবার আসবে ফিরে
বিশ্বাস টুকু দু' হাতে আকড়ে ধরে

ব্যান্ড - পেপার রাইম

নিকষ কালো এই আঁধারে

2 comments:

MT Habibur Rahman said...

অনেক সুন্দর গান ।

Unknown said...

🙂💔